ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

মুখ্যমন্ত্রী মমতার অনুপ্রেরণায় ও কে এম ডি এ সহযোগিতায় বিভিন্ন পার্কে চলছে ফুল চাষ

বারো ই ফেব্রুয়ারী সোমবার তার মানেই ফুলের সমাহার, বিভিন্ন রঙিন ফুলের বাহার, প্রীতিকে শুরু করে বিভিন্ন পার্কে শীতের সময় দেখা যায় রঙিন ফুলের চাষ , বিভিন্ন ক্লাবে ও  শুরু হয় ফুল মেলা ও ফুলের প্রদর্শনী গাঁদা ও গোলাপ ফুলের  চাষ হয়  মাঠে মাঠে। 


মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় এবং কেএমডিএ ও কে এম সির সহযোগিতায়, বিভিন্ন স্থানে যেমন ফুলের প্রদর্শনী, তেমনি সরকারি বিভিন্ন পার্কে লাগানো হচ্ছে ডালিয়া থেকে শুরু করে গাঁদা গোলাপ ও অন্যান্য ফুল।‌


শীতকালে পার্ক ‌গুলি সৌন্দর্যে ভরে উঠে বিভিন্ন ফুলে ও গন্ধে,তা  দেখে ছেলেমেয়েরা ভীড় জমায় এই সকল পার্ণ গুলিতে এবং ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়ে । শীতকালে শুধু পার্ক নয়, বিভিন্ন বাজারের দোকানে  দেখা যায় রংবেরঙের ফুল। 


ব্যস্ত থাকে এই সকল ফুল চাষ করতে এবং ফুলগুলিকে নির্দিষ্ট জায়গায় বিক্রি করতে, পরিশ্রম করে তারা তৈরি করেন এই সকল সুন্দর সুন্দর ফুল, যা দেখে মানুষে হৃদয়কে জুড়িয়ে দেয়।


আমরা যেমন বাজারে ফুল দেখতে পাই নানা রকমের নানা গন্ধের তেমনি কেমনির সহযোগিতায় ও পরিচালনায় আমরা সরকারি পার্ক যেমন মোহর কুঞ্জ , কেএমসি অফিস, বিভিন্ন স্কুলেও টবের মাধ্যমে এই সকল ফুল চাষ করে থাকেন।

এই ফুলের কম্পিটিশন ও চলে, কত বড় ফুল তৈরি করতে পেরেছেন এবং কে কত বড় সবজি তৈরি করতে পেরেছেন।


ads

Our Facebook Page